এই মাত্র পাওয়া নিজিল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলো সাকিব !

আঙুলের চোটে আসন্ন নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজ খেলা হচ্ছে না সাকিব আল হাসানের।

গতকাল বিপিএলের ফাইনালে ব্যাটিং করার সময় বাঁহাতের অনামিকায় চোট পান সাকিব। ম্যাচের পর তার আঙুলে এক্স-রে করানো হয়েছে এবং এক্স-রে রিপোর্ট অনুযায়ী আঙুলে চিড় ধরা পড়েছে।

আঙুলের নতুন এ চোটে আপাতত নিউজিল্যান্ডে যাওয়া হচ্ছে না সাকিবের। ওয়ানডে সিরিজ থেকে পুরোপুরি ছিটকে গেছেন বাঁহাতি অলরাউন্ডার। বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, চোট সারাতে অন্তত তিন সপ্তাহ লাগতে পারে।

‘‘ম্যাচ শেষে সাকিবের এক্স-রে করানো হয়েছে এবং নিশ্চিত হওয়া গিয়েছে যে বাঁহাতের অনামিকায় চিড় ধরেছে। চোটগ্রস্ত স্থান পুরোপুরি ঠিক হতে তিন সপ্তাহের মতো সময় প্রয়োজন।’’- বলেছেন দেবাশীষ চৌধুরী।

বিপিএলের আরেকটি শিরোপা হারানোর রাতে বল হাতে এক উইকেট পেলেও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি সাকিব। ৫ বল খেলে করেছেন মাত্র ৩ রান। কিন্তু ওই ৫ বলে হয়েছে সর্বনাশ। থিসারা পেরেরার করা ১১তম ওভারের পঞ্চম বলে আঙুলে চোট পান সাকিব। পেরেরার শর্ট বল আঘাত করে সাকিবের গ্লাভসে। চোট পেয়ে মাঠ না ছাড়লেও সাকিব বেশিক্ষণ টিকতে পারেননি। পরের ওভারে ওয়াহাব রিয়াজের আরেক শর্ট বল উড়াতে গিয়ে তামিমের অসাধারণ ক্যাচে ফেরেন সাজঘরে।

ম্যাচ শেষে এক্স-রে করানোর পরই দুঃসংবাদ পেয়ে যান সাকিব। ওয়ানডে সিরিজ তার খেলা হচ্ছে না। ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। পরের দুটি টেস্ট ৮ ও ১৬ মার্চ। তিন সপ্তাহ পর সাকিব নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ফিরবেন কিনা তা সময়ই বলে দিবে। তবে দ্বিতীয় টেস্ট থেকে তাকে পাওয়ার সম্ভাবনা রয়েছে।

আজ রাতেই মাশরাফি, তামিম, সাইফউদ্দিন ও রুবেলের সঙ্গে নিউজিল্যান্ড যাওয়ার কথা সাকিবের। চোটের কারণে দেশেই থাকতে হচ্ছে তাকে। সাকিবের পরিবর্তে কাকে ওয়ানডে সিরিজে নেয়া হবে তা এখনও নিশ্চিত করেনি বিসিবি