উত্তেজনা চরমে, পাকিস্তানের আকাশে তুরস্ক-চীনের যুদ্ধবিমানের মহড়া

জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ)-এর কনভয়ে হামলায় ৪০ জন জওয়ান নিহতের পর থেকে পাকিস্তান ও ভারতের মধ্যে উত্তেজনা চরমে আকার ধারণ করে। এ ঘটনায় এখন উত্তেজনা বিরাজ করছে দুটি দেশর মধ্যে। উত্তেজনাপূর্ণ সময়ে পাকিস্তানের আকাশসীমায় মহড়া দিতে যাচ্ছে চীন ও তুরস্কের যুদ্ধবিমান। এতে বিশেষজ্ঞরা মনে করছেন এই অঞ্চলের উত্তেজনা আরও বাড়বে। খবর দিয়েছে জি নিউজ উর্দু।

প্রতিবেদনে বলা হয়, আগামী ২৩ মার্চ পাকিস্তান দিবস। আর এই উপলক্ষে এবার পাকিস্তান দিবসের প্যারেডে তুরস্কের এফ ১৬ এবং চীনের জে ১০ যুদ্ধবিমান বিশেষ মহড়া দেবে। এজন্য এরই মধ্যে দেশটির সামরিক বাহিনী ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।

বিষয়টি নিয়ে পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃ সংযোগ অধিদফতর (আএসপিআর) এর মুখপাত্র মেজর জেনালের আসিফ গফুর জানান, এবারের প্যারেডে তুরস্কের এফ ১৬ এবং চীনের জে ১০ যুদ্ধবিমান এবার পাকিস্তান দিবসে বিশেষ মহড়া দেবে। এছাড়া সৌদি, বাহরাইন, আজারবাইজান এবং শ্রীলঙ্কার পেরাকমান্ডোরাও অংশ নেবে।

শুধু তাই নয় পাকিস্তান দিবসের প্যারেডে বিশেষ চমক হিসেবে এবার মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃ সংযোগ অধিদফতর (আএসপিআর) এর মুখপাত্র মেজর জেনালের আসিফ গফুর।

তিনি বলেন, পাকিস্তান দিবসের প্যারেডে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। পাশাপাশি আজরবাইজানের প্রতিরক্ষামন্ত্রী কর্নেল জেনারেল জাকির হাসান আওফ,বাহরাইনের সেনা কমান্ডার জেনারেল শের মোহাম্মদ বিন ইসা আল খলিফা এবং ওমানের উ্চ্চপদস্ত সেনা অফিসাররাও বিশেষ অতিথি হিসেবে থাকবেন।

বিষয়টি তিনি তার টুইটারে শেয়ার করেছেন। পাকিস্তান দিবসের বিস্তারিত কর্মসূচি জানিয়ে দিবসটি উপলক্ষে নির্মিত বিশেষ ভিডিও ‘পাকিস্তান জিন্দাবাদ’ এর প্রমো দেখানো হয়েছে।