মালয়েশিয়ার সকল প্রবাসীদের জন্য গুরুত্বপূর্ণ বার্তা!

ইদানিং ” প্রায় সময় দেখা যায় যে ঢাকার প্রিন্ট,ইলেকট্রনিক মিডিয়া ও সামাজিক মাধ্যম ফেইসবুকে তাদের ফলোওয়ার বাড়ানোর জন্য মালয়েশিয়ার সরকার, মন্ত্রী, আইন কানুন সম্পর্কে ভুল বা মনগড়া বা উদ্দেশ্য প্রনোদিত তথ্য পরিবেশন করা হয়।

এ ধরনের তথ্য একটি স্বাধীন ও স্বার্বভৌম দেশের জন্য অবমাননাকর যা দু দেশের মধ্যে সম্পর্কের অবনতি ঘটায়। অপর দিকে প্রবাসীদের একটি দেশের বিরুদ্ধে ক্ষিপ্ত করে তোলার শামিল। তাছাড়াও মালয়েশিয়া সম্পর্কে বহির্বিশ্বে ভুল বার্তা দেয়া হয় যা মালয়েশিয়ার জন্য অপমানজনক।

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী আসেন সুনির্দিষ্ট শর্তাধীনে তাছাড়াও ছাত্র, শিক্ষক, গবেষক, প্রফেশনাল, ব্যবসায়ী আছেন তাদের জন্যও নেতিবাচক পরিস্থিতির তৈরি করে। তাই ঢাকা থেকে যে সকল সংবাদকর্মী বা সাংবাদিক মালয়েশিয়া বেড়াতে এসে তথ্য সংগ্রহ করেন সে সব তথ্য যাচাই করে প্রকাশ করলে এই মালয়েশিয়ায় সাংবাদিক পেশার মান মর্যাদা রক্ষা হয়।

অন্যথায় নিউজ গুরুত্ব হারিয়ে ফেলেছে। অপরদিকে দূতাবাস জানিয়েছে এ ধরনের অযৌক্তিক ও মনগড়া এবং অবমাননাকর নিউজ প্রচারের ফলে মালয়েশিয়া সরকার প্রায়শঃহাইকমিশনের কাছে জানতে চায় এসব নিউজ কেন করা হয়েছে? তখন জবাব দিতে সেই সব মিডিয়া বা সাংবাদিক আসেন না। আমরা যারা সাংবাদিক এখানে আছি তাদেরকেই এসব শুনতে হয়।এতেকরে মালয়েশিয়ার ধারনা জন্মেছে যে বাংলাদেশি সাংবাদিকরা এমন নিম্মমানের মনগড়া নিউজই করে! এ বিষয়ে সকলকে সতর্ক করার জন্য অনুরোধ করা হলো।

অনুরোধক্রামেঃ বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া