এবার সাকিবের বিকল্প নবীর কারণেই হারলো হায়দরাবাদ

আইপিএলে টানা দুই ম্যাচেই হারলো সাকিব বিহীন হায়দরাবাদ। গত ম্যাচে মুম্বাইয়ের কাছে হারের পর আজ পাঞ্জাবের কাছে ৬ উইকেটে হেরেছে তারা।
আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হেরে ১৫০ রানের পূজি গড়ে হায়দরাবাদ। জবাবে এক বল বাকি থাকতেই জয় তুলে নেয় পাঞ্জাব।
শেষ ওভারে পাঞ্জাবের ১১ রানেে প্রয়োজন হলে সাকিবের বিকল্প হিসেবে একাদশে জায়গা করে নেওয়া নবীর হাতে বল তুলে দেন হায়দরাবাদ অধিনায়ক ভুবনেশ্বর কুমার। কিন্তু আস্হার প্রতিদান দিতে পারেননি নবী। এক বল বাকি থাকতেই পাঞ্জাবকে জিতিয়ে দিয়ে সাকিবেে পুনরাবৃত্তি ঘটান।
হায়দরাবাদকে জবাব দিতে নেমে ওপেনার গেইলকে হারালেও আরেক ওপেনার লোকেশ রাহুলের অপরাজিত ৭০ রানের উপর ভর করে ৬ উইকেটের জয় তুলে নেয় পাঞ্জাব।

হায়দরাবাদের হয়ে স্বন্দীপ শর্মা ২ টি এবং রশিদ-কৌল ১ টি করে উইকেট নেন। আর কোন উইকেট ছাড়াই ৩.৫ ওভার বোলিং করে ৪২ রান দেন নবী।
এর আগে পাঞ্জাব ক্রিকেট সংস্থা আইএস বিন্দ্রা স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই জনি বায়োস্টোর উইকেট হারিয়ে চাপে পরে হায়দ্রাবাদ। দলীয় ৭ রানে মুজিব এর বলে আশ্বিন কে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তিনি।এরপর বিজয় শংকর কে নিয়ে ধীর গতীতে রান তুলতে থাকেন ওয়ার্নার। তারা দুজন ৫৪ বলে ৪৯ রানের জুটি গড়েন।

দলীয় ৫৬ রান ও ব্যক্তিগত ২৬ রান করে আউট হন। এরপর নবীকে নিয়ে ২৪ রানের জুটি গড়েন ওয়ার্নার তবে ৭ রানে রান আউট এ কাটা পড়েন। তবে ওয়ার্নার ফিফটি তুলে নেন।অপরাজিত থাকেন ৭০ রানে। শেষদিকে মনীশ পানডের ১৫ বলে ১৯ ও দীপক হুডার ৩ বলে ১৪ রানের সুবাদে ১৫০ রানের পুঁজি পায় হায়দ্রাবাদ।
চলতি আসরে পাঁচ ম্যাচে ৩টি জয় ও ২টি হারে ৬ পয়েন্ট নিয়ে তিনে হায়দরাবাদ ও ছয়ে অবস্থান করছে পাঞ্জাব। এদিকে আজকেও হায়দরাবাদ একাদশে জায়গা হয়নি সাকিব আল হাসানের।