একটি কাজের জন্য বিশ্বকাপে অনিশ্চিত লিটন ও সৌম্য

আগামী ১৮ এপ্রিল বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিশ্বকাপের স্কোয়াড কেমন হতে পারে ইতিমধ্যেই এই নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা। তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এর মতে বিশ্বকাপের স্কোয়াডে মোসাদ্দেক হোসেনের অন্তর্ভুক্তি একপ্রকার নিশ্চিত। এছাড়াও ঝুলে আছে সৌম্য সরকার এবং লিটন দাসের অন্তর্ভুক্তি।

দলে মাশরাফি বিন মোর্তজার মত একজন অভিজ্ঞ অধিনায়ক থাকতো এবারের মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনী লিমিটেডের অধিনায়কত্ব হোসেন মোসাদ্দেক হোসেন। দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন তিনি সেই সাথে করছেন দুর্দান্ত পারফরম্যান্স। ১১ ইনিংসে ৫৩.৫০ গড়ে টুর্নামেন্টের নবম সর্বোচ্চ ৪২৮ রান করেছেন তিনি। বল হাতে উইকেটও পেয়েছেন ৭টি। এছাড়াও একটি সেঞ্চুরি এবং চারটি হাফ সেঞ্চুরি করেছে তার।

বিশ্বকাপে ছয়-সাত নম্বর পজিশনের জন্য যেমন পারফরম্যান খুঁজছিলেন নির্বাচকরা, চলতি ডিপিএলে ব্যাটে-বলে ঠিক তেমনই করেছেন মোসাদ্দেক। দায়িত্বশীল ব্যাটিং ও কার্যকরী বোলিংয়ের মিশেলে বিশ্বকাপের টিকিট নিশ্চিতই বলা চলে মোসাদ্দেকের।
আজ সকালে দেশের একটি অনলাইন নিউজ সাইট কে মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘হ্যাঁ! মোসাদ্দেকের বিশ্বকাপে খেলা প্রায় নিশ্চিত ধরে নিতে পারেন। আমরা যেমন চাচ্ছিলাম, ডিপিএলে ঠিক তেমনই পারফরম্যান্স করেছে মোসাদ্দেক। এখনো পর্যন্ত তার ব্যাপারে সবাই ইতিবাচক। বিশ্বকাপ দল ঘোষণার আগে আলোচনা করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।’

এদিকে মোসাদ্দেকের ব্যাপারে নির্বাচকদের সবুজ সংকেত মিললেও, দুই তারকা ক্রিকেটার সৌম্য সরকার এবং তাসকিন আহমেদের ব্যাপারে এখনো নিশ্চিত নয় বিসিবি। প্রধান নির্বাচক আরো বলেন, ‘লিটন আর সৌম্য কারোরই ফর্ম তেমন ভালো না। লিটন তবু একটি বড় ইনিংস খেলেছে। আর দুটি ম্যাচে তিরিশের আশাপাশে পৌঁছেছে। সৌম্য তো কিছুই করতে পারেনি।